বুধবার ২৩ অক্টোবর ২০২৪, কার্তিক ৭ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

আবারও মেসির হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৭:০৮, ২০ অক্টোবর ২০২৪

আবারও মেসির হ্যাটট্রিক

ছবি সংগৃহীত

চার দিনে দুই হ্যাটট্রিক করেছেন ফুটবল জাদুকর লিওনেল মেসি। গত ১৬ অক্টোবর ২০২৬ বিশ্বকাপের লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের খেলায় বলিভিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন মেসি। ওই ম্যাচে বলিভিয়াকে গোলে হারায় আর্জেন্টিনা। চারদিন পর রবিবার (২০ অক্টোবর) নিজের ক্লাব ইন্টার মিয়ামির হয়ে আরও একটি হ্যাটট্রিক করলেন আর্জেন্টাইন সুপারস্টার।

মেসি খেলবেন, গোল করবেন এটাই তো স্বাভাবিক। একইসঙ্গে রেকর্ডবইয়ের পাতাও যে ওলোটপালট হবে না তা কি করে হয়! মায়ামির হয়ে ম্যাচেই যেমন নিজেকে নিলেন আরও একধাপ উঁচুতে।

ফুটবল বিশ্বে পেনাল্টিহীন গোলের সংখ্যায় সবার চেয়ে উপরে এখন ক্ষুদে জাদুকর। ৭৪০ গোলে তালিকার এক নম্বরে তার নাম। এই রেকর্ডে কাকে পেছনে ফেললেন এই আর্জেন্টাইন অনুমান করুন তো! তিনি আর কেও নন, পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। ৭৩৯ গোলে তালিকার ২য় স্থানে তার নাম। কদিন আগেই আন্তর্জাতিক ম্যাচের হ্যাটট্রিকেও সিআরসেভেনকে ছুঁয়ে ফেলেছেন এলএমটেন।

হ্যাটট্রিক নিয়েই আরও একটি চমৎকার তথ্য জানা যাক। ফুটবলে পেনাল্টির সাহায্য ছাড়াই হ্যাটট্রিকের ঝুড়িতে মেসির নামের পাশের সংখ্যাটি ৪৪। যেখানে তার নিকটতম প্রতিদ্বন্দী রোনালদোর নামের পাশে এই হিসাবে হ্যাটট্রিক সংখ্যা মাত্র ২৮টি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়