মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, আশ্বিন ১ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

মসজিদে পাহারার প্রয়োজন না হলে মন্দিরে পাহারা দিতে হবে কেন: শফিকুর রহমান

রাজনীতি ডেস্ক

প্রকাশিত: ১৭:০১, ২ সেপ্টেম্বর ২০২৪

মসজিদে পাহারার প্রয়োজন না হলে মন্দিরে পাহারা দিতে হবে কেন: শফিকুর রহমান

ছবি সংগৃহীত

আমার বাড়িতে যদি পাহারা না লাগে, আমার মসজিদে যদি পাহারার প্রয়োজন না হয়, তাহলে হিন্দু ভাইদের মন্দিরে পাহারার প্রয়োজন হবে কেন?’ এমন প্রশ্ন করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী আমির ডা. শফিকুর রহমান।

সোমবার ( সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে দিনাজপুর ইনস্টিটিউট মাঠে জামায়াতে ইসলামী দিনাজপুর উত্তর জেলা শাখা আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি প্রশ্ন করেন। এছাড়া তিনি বলেন, আমরা এই ধরনের বৈষম্য চাই না। আমরা চাই আমাদের সন্তানরা যে বৈষম্যবিরোধী আন্দোলন করে গেছে এর মাধ্যমে সকল বৈষম্যের কবর রচনা হোক।

. শফিকুর রহমান আরও বলেন, এই আন্দোলন কোনো গোষ্ঠী বা দলের নয়। এই আন্দোলন আপামর জনগণের আন্দোলন। জনগণ রাস্তায় নেমে এসে এই আন্দোলন সফল করেছে। এখানে কোনো নির্দিষ্ট ধর্মের বা বর্ণের মানুষ লড়াই করেনি। কেউ যদি জনতার এই আন্দোলনকে নিজেদের স্বার্থে ব্যবহার করতে চায় তাহলে আবারও দেশের ১৮ কোটি জনগণ রুখে দেবে। হাজারো প্রাণের বিনিময়ে অর্জিত আমাদের এই বিপ্লব, এই পরিবর্তন, এই আন্দোলনের সফলতাকে অবশ্যই আমরা পাহারাদারি করব। এর কোনো অপমান এই জাতি সহ্য করবে না।

জামায়াত আমীর বলেন, আমরা এমন একটা দেশ, এমন একটি জগৎ চাই, যে দেশে জাতি, দল, ধর্ম নির্বিশেষে সকল ধর্মের মানুষ শান্তিতে বসবাস করবে। দেশের নাগরিক হিসেবে দেশে প্রবাসে যেখানেই যাক গর্বের সঙ্গে বলবে আমি বাংলাদেশের একজন নাগরিক। এখানে বিশেষ বিশেষ সময়ে কোনো ধর্মীয় সম্প্রদায়ের উপাসনালয়ে পাহারা দেওয়ার প্রয়োজন হবে না। কারণ এখানে জন্মগতভাবে সকলেই বাংলাদেশের নাগরিক। বাংলাদেশ একটা বৈষম্যবিহীন দেশে পরিণত হোক। আমাদেরকে নিয়ে যেন গর্ব করতে পারে এমন একটা জাতি আমরা চাই।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়