শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, কার্তিক ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

শিক্ষকদের কর্মবিরতি ও কোটা বিরোধী আন্দোলনে বিএনপির সমর্থন

রাজনীতি ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৭, ৬ জুলাই ২০২৪

শিক্ষকদের কর্মবিরতি ও কোটা বিরোধী আন্দোলনে বিএনপির সমর্থন

ছবি: ইন্টারনেট

সারা দেশে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কর্মবিরতি কোটা বিরোধীদের চলমান দুই আন্দোলনের প্রতি সমর্থনের ঘোষণা দিয়েছে বিএনপি আজ শনিবার দুপুরে চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই সমর্থনের কথা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর চলমান ছাত্র-শিক্ষকদের আন্দোলন নিয়ে দলের অবস্থান তুলে ধরেন। দুই আন্দোলনে সমর্থন দিয়ে বিএনপি মহাসচিব বলেন, কোটা বিরোধী আন্দোলন ন্যায্য যৌক্তিক। আইনের দোহাই দিয়ে ছাত্রদের দাবি না মেনে আন্দোলন দমনের চেষ্টা সফল হবে না।

কোটাবিরোধী আন্দোলনে সমর্থন জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের রাষ্ট্রীয়ভাবে সম্মাননা প্রদান করা হয়। রাষ্ট্রীয় আচার অনুষ্ঠান, জাতীয় দিবসসমূহএমনকি তাদের মৃত্যুর পর রাষ্ট্রীয় সম্মানের সহিত দাফন সম্পন্ন করা হয়। এগুলো তাদের প্রাপ্য। ছাড়া মুক্তিযোদ্ধাদের ভাতাসহ নানান সুবিধা আছে। স্বাধীনতার ঘোষণাপত্রের ভিত্তিতে মুক্তিযুদ্ধের অর্থাৎ স্বাধীনতাযুদ্ধের প্রধান অঙ্গীকার ছিল সাম্যমানবিক মর্যাদা সামাজিক সুবিচার নিশ্চিত করা। বৈষম্যহীন রাষ্ট্র সমাজ বিনির্মাণ করা।

পেনশন স্কিম বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের চলমান আন্দোলনকে সমর্থন করে বিএনপি মহাসচিব বলেন, ক্ষমতায় গেলে সব ধরনের বৈষম্যমূলক স্কিম বাতিল করবে বিএনপি।

গত বৃহস্পতিবার স্থায়ী কমিটির জরুরি সভা হয়। ওই সভার সিদ্ধান্ত জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি। আগামী দিনের কর্মসূচি নিয়ে এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আগামী সোমবার স্থায়ী কমিটির বৈঠক রয়েছে। এরপর বিষয়ে জানানো হবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়