রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ভাদ্র ২৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

আজ বিএনপি ও আওয়ামী লীগের সমাবেশ

রাজনীতি ডেস্ক

প্রকাশিত: ১৩:০৯, ২৯ জুন ২০২৪

আজ বিএনপি ও আওয়ামী লীগের সমাবেশ

ছবি: ইন্টারনেট

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আজ রাজধানীতে শন্তিপূর্ণ সমাবেশের প্রস্তিুতি নিয়েছে বিএনপি। শনিবার (২৯ শে জুন) দুপুর আড়াইটায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালে য়র সামনে সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। প্রায় আট মাস পর দলীয় প্রধানের মুক্তির দাবিতে বিএনপি কর্মসূচি নিয়েছে।

ইতিমধ্যে এই সমাবেশকে কেন্দ্র করে বড় জমায়েতের প্রস্তুতি নিয়েছে দলটি। এতে ঢাকা মহানগর ছাড়াও এর আশাপাশের জেলা মহানগর থেকেও নেতাকর্মীদের অংশ নিবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

দিকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে একই সময়ে পাল্টা কর্মসূচি দিয়েছে আওয়ামী লীগ। শনিবার বিকেলে দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তারা বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা করবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এতে প্রধান অতিথি থাকবেন।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, আওয়ামী লীগ হঠাৎ করেই শুক্রবার বিকেলে আলোচনা সভার কর্মসূচি ঘোষণা করে। প্রতিষ্ঠার প্লাটিনাম জুবিলি উপলক্ষে কর্মসূচির আয়োজন করা হলেও বিষয়ে আগে থেকে কোনো সিদ্ধান্ত ছিল না বলে দলীয় সূত্র জানা গেছে।

উল্লেখ্য গত বুধবার খালেদা জিয়ার মুক্তির দাবিতে তিন দিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি।  এর অংশ হিসেবে ঢাকায় শনিবার সমাবেশ ছাড়াও আগামী জুলাই সব মহানগর জুলাই সব জেলায় সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। দলটির কর্মসূচি ঘোষণার দুই দিন পর আওয়ামী লীগ বরাবরের মতো আবারও পাল্টা কর্মসূচির ঘোষণা দিল।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়