শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, কার্তিক ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ভারতের সাথে সরকারের চুক্তির সমালোচনায় ফখরুল

রাজনীতি ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৩, ২৫ জুন ২০২৪

ভারতের সাথে সরকারের চুক্তির সমালোচনায় ফখরুল

ছবি: ইন্টারনেট

ভারতের সঙ্গে করা সরকারের চুক্তি সমঝোতা বাংলাদেশের স্বার্থবিরোধী বলে অভিযোগ করে তা প্রত্যাখান করেছে বিএনপি। মঙ্গলবার গুলশানে চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাজনীতি থেকে দূরে সরাতেই খালেদা জিয়াকে বিদেশে যেতে দেয়া হচ্ছে না বলে দাবি করেন তিনি। তাঁর মুক্তির দাবিতে এবার রাজপথে আন্দোলনে যাবার ঘোষণা দেন মির্জা ফখরুল।

সবশেষ রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম- স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে মঙ্গলবার গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলটি। এতে হাসপাতালে চিকিৎসাধীন দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়। রাজনীতি থেকে দূরে সরাতেই সরকার পরিকল্পিতভাবে বেগম জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য যাওয়ার সুযোগ দিচ্ছে না বলেও মনে করে বিএনপি। তাঁর মুক্তিতে এবার আন্দোলনে যাওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত হয় বলে জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, ক্ষমতায় টিকে থাকতে প্রতিবেশীদের সব উজাড় করে দিচ্ছে সরকার। দুর্বল পররাষ্ট্রনীতির কারণে ভারতের কাছ থেকে দেশের মানুষের স্বার্থ রক্ষায় ক্ষমতাসীনরা ব্যর্থ হয়েছে বলেও দাবি করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, বিএনপির অবস্থান ভারতের বিরুদ্ধে নয়। তবে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় কোনো ছাড় দেয়া হবে না

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়