বুধবার ২৩ অক্টোবর ২০২৪, কার্তিক ৭ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

সিনিয়র সচিব পদমর্যাদায় রাষ্ট্রদূত হলেন সাংবাদিক ফজল আনসারী

জাতীয় ডেস্ক

প্রকাশিত: ১৭:৪৬, ২১ অক্টোবর ২০২৪

সিনিয়র সচিব পদমর্যাদায় রাষ্ট্রদূত হলেন সাংবাদিক ফজল আনসারী

ছবি সংগৃহীত

সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীকে সিনিয়র সচিব পদমর্যাদায় বাংলাদেশ মিশনের রাষ্ট্রদূত হিসেবে তিন বছরের জন্য নিয়োগ দিয়েছে সরকার।

সোমবার (২১ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, যোগদানের দিন থেকে তিন বছরের জন্য কোনো পেশা, ব্যবসা, সরকারি বা আধাসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করার শর্তে আনসারীকে নিয়োগ দেওয়া হয়।

তবে তিনি কোন দেশে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে কাজ করবেন তা এখনো জানা যায়নি।

প্রায় এক দশক নির্বাসিত জীবন শেষে গত ১২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে আসেন মুশফিকুল ফজল আনসারী।

তিনি ওয়াশিংটন ডিসি ভিত্তিক একজন বাংলাদেশি সাংবাদিক। মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের প্রেস ব্রিফিংয়ে প্রশ্ন করার জন্য সুপরিচিত আনসারী।

তিনি ওয়াশিংটনভিত্তিক ফরেন পলিসি ম্যাগাজিন সাউথ এশিয়া পারস্পেকটিভসের (এসএপি) নির্বাহী সম্পাদক।

তিনি জাস্টনিউজবিডিতে সম্পাদক হোয়াইট হাউস করেসপন্ডেন্ট হিসেবে জাতিসংঘ, মার্কিন পররাষ্ট্র দপ্তর পেন্টাগন কাভার করছেন। তিনি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি ভিত্তিক ৫০১(সি)() অলাভজনক প্রতিষ্ঠান রাইট টু ফ্রিডমআরটুএফ নির্বাহী পরিচালক। তিনি জাতিসংঘ সদর দপ্তরের স্থায়ী সংবাদদাতা।

তিনি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সহকারী প্রেস সচিব (২০০১২০০৬) হিসেবে দায়িত্ব পালন করেন। বাংলা ভাষার প্রাচীনতম দৈনিক ইত্তেফাকের কূটনৈতিক সংবাদদাতা।

আনসারী এনটিভিতে হ্যালো এক্সেলেন্সি শিরোনামে একটি জনপ্রিয় টিভি শো সঞ্চালনা করেছিলেন। অনুষ্ঠানে প্রায় ৬০ জন রাষ্ট্রদূত বিদেশি গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেছেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়