শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, কার্তিক ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

২০২৫ সালে বাড়ছে সরকারি ছুটি

জাতীয় ডেস্ক

প্রকাশিত: ১৫:২৯, ১৭ অক্টোবর ২০২৪

২০২৫ সালে বাড়ছে সরকারি ছুটি

ছবি সংগৃহীত

২০২৫ সালের ছুটি সংক্রান্ত খসড়া তালিকা প্রস্তুত করা হয়েছে। এরইমধ্যে তালিকা অনুমোদনের জন্য উপদেষ্টা পরিষদের বৈঠকে পাঠানো হবে। সেখানে পাশ হলেই কার্যকর হবে। ছুটি সংক্রান্ত প্রস্তাবটি বৃহস্পতিবার (১৭ অক্টোবর) উপদেষ্টা পরিষদের বৈঠকে উঠার কথা রয়েছে।

বুধবার সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের একটি বিশ্বস্ত সূত্র তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, ২০২৫ খ্রিষ্টাব্দের জন্য ১২ (বার) দিন সাধারণ ছুটি ১৪ (চৌদ্দ) দিন নির্বাহী আদেশে সরকারি ছুটি ঘোষণার প্রস্তাব করা হয়েছে। অর্থাৎ প্রস্তাবিত মোট ছুটি ( দিনের সাপ্তাহিক ছুটি ৫টি শুক্রবার ৪টি শনিবার ব্যতীত) ১৭ দিন প্রস্তাব করা হয়েছে। আর শুক্র শনিবার ছুটিসহ মোট ২৬ দিন।

এদিকে ২০২৪ খ্রিষ্টাব্দের অনুমোদিত মোট ছুটি ( দিনের সাপ্তাহিক ছুটি শুক্রবার ব্যতীত) ছিল ২০ দিন। আর শুক্রবারসহ ছিল ২২ দিন।

এর আগে ধর্ম মন্ত্রণালয় আবহাওয়া অধিদপ্তরের কাছ থেকে খসড়া ছুটির তালিকা চাওয়া হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ছুটির খসড়া তালিকা প্রস্তুত করে উপদেষ্টা পরিষদের বৈঠকে পাঠানো হবে। সেখানে পার্বত্য চট্টগ্রাম এলাকা এর বাইরে কর্মরত বিদ্ধি ক্ষুদ্র নৃগোষ্ঠীর অন্তর্ভুক্ত কর্মচারীদের প্রধান সামাজিক উৎসব বৈসাবি বা অনুরূপ সামাজিক উৎসব উদযাপন উপলক্ষে (দুই) দিন ঐচ্ছিক ছুটি। ছুটির মধ্যে (এক) টি সাপ্তাহিক ছুটির দিন (১টি শনিবার)

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়