বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, আশ্বিন ৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

অন্তর্বর্তী সরকারের সংস্কার পরিকল্পনা জানতে চায় যুক্তরাষ্ট্র

জাতীয় ডেস্ক

প্রকাশিত: ১৭:১০, ১৫ সেপ্টেম্বর ২০২৪

অন্তর্বর্তী সরকারের সংস্কার পরিকল্পনা জানতে চায় যুক্তরাষ্ট্র

ছবি সংগৃহীত

বাংলাদেশর অন্তর্বর্তী সরকারের সংস্কার পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত জানতে চেয়েছে ঢাকা সফররত মার্কিন কূটনৈতিক প্রতিনিধিদল।

রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মার্কিন প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে তথ্য জানিয়েছেন পররাষ্ট্র সচিব এম জসীম উদ্দিন।

পররাষ্ট্র সচিব জানান, যুক্তরাষ্ট্র সরকারের পক্ষ থেকে অন্তর্বর্তী সরকারের সঙ্গে সহযোগিতার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করা হয়েছে। তাদের আগ্রহ সরকারের সংস্কার পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত জানতে।

জসীম উদ্দিন বলেন, যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক সংস্কার উদ্যোগে দ্রুত অগ্রগতির জন্য বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয়েছে। আর্থিক খাত রাজস্ব খাতে সংস্কারের বিষয়ে যুক্তরাষ্ট্রের সম্ভাব্য সহযোগিতা নিয়ে আলোচনা হয়েছে। পাশাপাশি, শ্রম পরিবেশ, মানবাধিকার সুরক্ষা, রোহিঙ্গা মানবিক সহায়তা সহ বিভিন্ন বিষয়েও আলোচনা হয়েছে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের অর্থ দপ্তরের সহকারী আন্ডারসেক্রেটারি ব্রেন্ট নেইম্যানের নেতৃত্বে একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল বাংলাদেশ সফর করছে। কিছুক্ষণ আগে তাদের সঙ্গে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হয়েছে এবং ছাত্রজনতার আত্মত্যাগের মাধ্যমে অর্জিত নতুন বাংলাদেশের বৈপ্লবিক পরিবর্তনের প্রেক্ষাপটে সরকারের গ্রহণকৃত পদক্ষেপ সম্পর্কে প্রতিনিধিদলকে অবহিত করা হয়েছে।

বৈঠকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব, রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, বাণিজ্য সচিব, শ্রম কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং বাংলাদেশ ব্যাংকের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়