মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, আশ্বিন ১ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

শিক্ষার্থীদের আন্দোলনে ইউল্যাব শিক্ষকদের সংহতি

ক্যাম্পাস ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৬, ৩১ জুলাই ২০২৪

শিক্ষার্থীদের আন্দোলনে ইউল্যাব শিক্ষকদের সংহতি

ছবি সংগৃহীত

রাজধানীর মোহাম্মদপুরে প্রাইভেট বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব)- শিক্ষকরা বুধবার (৩১ জুলাই) সকাল ১১টা থেকে শিক্ষার্থী বিক্ষোভকারীদের সাথে সংহতি জানিয়ে শিক্ষক সমাবেশ করেন। এসময় তারা ছাত্র আন্দোলনের প্রতি তাদের সমর্থন জানিয়ে মুখে লাল কাপড় বাঁধেন।

সমাবেশে উপস্থিত ছিলেন, অধ্যাপক সলিমুল্লাহ খান, অধ্যাপক আজফার হোসেন, অধ্যাপক . সুমন রহমান প্রমুখ।

এসময় অধ্যাপক সলিমুল্লাহ খান বলেন, তারা এই হত্যাকাণ্ডের বিচার করবেন না, কারণ তারা নিজেরাই হত্যাকারী। হত্যাকারীর কাছে কিভাবে বিচার চাইবেন? যারা নিজেরা রাজাকার তারা অন্যকে বলে রাজাকার। এই হত্যাকাণ্ড রাষ্ট্রীয় মদদে হয়েছে, রাষ্ট্রীয় বাহিনীর দ্বারা হয়েছে এবং রাষ্ট্রীয় বাহিনীর সহযোগীদের দ্বারা হয়েছে। যাদেরকে আমরা বলতে পারি প্রাইভেট বাহিনী। এর বিশ্বাসযোগ্যতোর জন্য অবশ্যই এই পরিস্থিতিতে আন্তর্জাতিক তদন্ত দরকার। 

তিনি বলেন, আমরা আমাদের নিহত, আহত, গুম হওয়া এবং নির্যাতিত জনগণের পক্ষ থেকে সেই দাবিকে অকুণ্ঠ সমর্থন জানাই। গতকাল শোক দিবসের নামে একটা প্রজ্ঞাপন জারি করেছেন মন্ত্রী পরিষদ সচিব। সেখানে দেখবেন নিহত এবং আহতদের জন্য শোক পালনে কালো ব্যাজ পরিধান করতে বলেছেন, আমরা কিন্তু সেটা প্রত্যাখ্যান করেছি। আমরা লাল ব্যাজ পরেছি। এবং তাদেরকে তারা শহিদ বলতে রাজি নন। তাহলে তারা যদি শহিদ না হন শুধু নিহত হন তাদের জন্য তাহলে প্রার্থনা করার দরকার কী? এটা একটা নয়।

তিনি আরও বলেন, ধরনের অজস্র স্ববিরোধীতা আপনারা পাবেন। আমরা বিশাল জনস্রোতের সাথে আছি, আমরা ভেসে যাওয়ার জন্য আসি নাই। এজন্য এখন যেটা দরকার পুরনো কথা ধার করেই বলি, রাজনৈতিক সমাধান। রাজনৈতিক সমাধানের প্রথম পদক্ষেপ হচ্ছে বর্তমান সরকারকে নিঃশর্তভাবে ক্ষমা প্রার্থনা করে পদত্যাগ করতে হবে। এই পদত্যাগ ছাড়া নতুন কোন রকমের ব্যবস্থায় আমরা যেতে পারবো না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়