শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, কার্তিক ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

সাংবাদিকদের বিচার হবে, তবে সুবিচার: আইন উপদেষ্টা

আলোআভা ডেস্ক

প্রকাশিত: ১১:১১, ১৬ অক্টোবর ২০২৪

সাংবাদিকদের বিচার হবে, তবে সুবিচার: আইন উপদেষ্টা

ছবি সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের হত্যাযজ্ঞের বিচার এবং এর সাথে জড়িতদের বিচারের প্রস্তুতির পাশাপাশি, অভিযুক্ত সাংবাদিকদের বিচারও করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা অধ্যাপক . আসিফ নজরুল।

মঙ্গলবার (১৫ অক্টোবর) আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মূল ভবনের সংস্কার কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

আইন উপদেষ্টা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে সংগঠিত হত্যা গণহত্যার ঘটনাগুলোর বিচার সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা বদ্ধপরিকর। দোষী সাংবাদিকদেরও বিচার হবে, তবে সেটা হবে সুবিচার। যাতে সবপক্ষেরই সন্তোষ থাকে।

তিনি জানান, আগামী নভেম্বর থেকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মূল ভবনে বিচারকাজ শুরু হবে।

এর আগে সোমবার (১৪ অক্টোবর) সচিবালয়ে এক ব্রিফিংয়ে তিনি বলেছিলেন, ট্রাইব্যুনালে ১৫ জুলাই থেকে আগস্টের হত্যাকাণ্ডে মানবতাবিরোধী অপরাধের বিচার অগ্রাধিকার দেয়া হবে। যদি কেউ দোষী সাব্যস্ত হয় এবং তখন ভারতে অবস্থান করে, বন্দিবিনিময় চুক্তি অনুযায়ী তাকে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হবে।

সময় ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর মো. তাজুল ইসলাম বলেন, বুধবার (১৭ অক্টোবর) ট্রাইব্যুনালের এজলাস কক্ষে বিচারপতিদের সংবর্ধনা দেয়া হবে। এরপর বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. গোলাম মর্তুজা মজুমদারের নেতৃত্বে তিন বিচারপতির বেঞ্চ এজলাসে বসবেন। সেদিন থেকে বিচারকাজ শুরু হবে।

তিনি আরও জানান, বৃহস্পতিবার প্রসিকিউশনের পক্ষ থেকে প্রয়োজনীয় কয়েকটি আবেদন করা হবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়