বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, আশ্বিন ৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী কারাগারে

আদালত ডেস্ক

প্রকাশিত: ১৫:২৩, ১৭ সেপ্টেম্বর ২০২৪

আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী কারাগারে

ছবি সংগৃহীত

রাজধানীর মিরপুর থানার হোটেল কর্মচারী সিয়াম সরদার (১৭) হত্যা মামলায় গ্রেপ্তার সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এবং সাবেক বেসামরিক বিমান পরিবহন পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৬ সেপ্টেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেন এই আদেশ দেন।

এর আগে, বেলা তিনটায় কড়া পুলিশ পাহারায় এই দুজনকে আদালতে হাজির করে পুলিশ। পরে তাঁদের রাখা হয় আদালতের হাজতখানায়। সেখান থেকে দুজনের মাথায় হেলমেট এবং শরীরে বুলেটপ্রুফ জ্যাকেট পরিয়ে আদালতের এজলাসে তোলা হয়। তখন তাঁদের দুজনের হাতকড়া পরানো ছিল।

মামলার কাগজপত্রের তথ্যমতে, গত ১৮ জুলাই রাজধানীর মিরপুর এলাকায় সিয়াম সরদার (১৭) নামের এক কিশোরকে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। সিয়ামের বাবা সোহাগ সরদার বাদী হয়ে ১২ সেপ্টেম্বর এই মামলা করেন। মামলায় বলা হয়, ১৮ জুলাই মিরপুর১০ আবু তালেব স্কুলের সামনে রাত ১১টার দিকে বৈষম্যবিরোধী ছাত্রজনতা মিছিল করছিলেন। তখন আওয়ামী লীগ এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ছাত্রজনতার ওপর নির্বিচার গুলি চালান। এতে সিয়াম সরদারের শরীরে গুলি লেগে ঘটনাস্থলে সে মারা যায়। মামলায় সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের নাম রয়েছে।

উল্লেখ্য, রবিবার (১৫ সেপ্টেম্বর) রাতে রাজধানীর বেইলি রোডের নওরতন কলোনি থেকে আসাদুজ্জামান নূরকে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে মাহবুব আলীকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

প্রসঙ্গত, ছাত্রজনতার অভ্যুত্থানের মুখে আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ছাড়েন শেখ হাসিনা। এর পর থেকে এখন পর্যন্ত আওয়ামী লীগ সরকারের ২৭ জন মন্ত্রী, সংসদ সদস্য, উপদেষ্টা শীর্ষ পর্যায়ের নেতাকে গ্রেপ্তার করা হলো।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়