বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, আশ্বিন ৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

কাল প্রথম বিতর্কে মুখোমুখি ট্রাম্প-কমলা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৮:০৩, ৯ সেপ্টেম্বর ২০২৪

কাল প্রথম বিতর্কে মুখোমুখি ট্রাম্প-কমলা

ছবি সংগৃহীত

আমেরিকার ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প আগামীকাল প্রথমবার প্রেসিডেনশিয়াল বিতর্কে মুখোমুখি হতে যাচ্ছেন। স্থানীয় সময় মঙ্গলবার রাত ৯টায় ফিলাডেলফিয়ার ন্যাশনাল কনস্টিটিউশন সেন্টারে অনুষ্ঠেয় বিতর্কটি সরাসরি সম্প্রচারিত করা হবে।

দুই প্রার্থীর সম্মতি নিয়েই বিতর্কের নিয়ম চূড়ান্ত করেছে আয়োজক মার্কিন সম্প্রচারমাধ্যম এবিসি।  বেশ কয়েক সপ্তাহ ধরে কোথায়, কখন কিভাবে বিতর্ক হবে, তা নিয়ে জল্পনার অবসানের পর অবশেষে বিতর্কের নিয়ম চূড়ান্ত হয়েছে।

আয়োজক সংস্থা এবিসির সঞ্চালক ডেভিড মুইর লিনসে ডেভিস সঞ্চালকের ভূমিকায় থাকবেন। ৯০ মিনিটের এই বিতর্কে দুটি বিজ্ঞাপন বিরতি থাকবে। যদিও সেখানে কোনও দর্শক উপস্থিত থাকবে না।

এক প্রার্থী কথা বলায় সময় অন্য প্রার্থীর মাইক বন্ধ থাকবে। প্রশ্ন করতে পারবেন শুধু সঞ্চালকরা। প্রতিটি প্রশ্নের জবাব দেয়ার জন্য মিনিট করে সময় মিলবে। প্রার্থীদের আগে থেকে কোনও প্রশ্ন সরবরাহ করা হবে না। স্বাগত বক্তব্য দেয়ার সুযোগও পাবেন না কমলা ট্রাম্প।

প্রতিপক্ষের উত্তরের যুক্তি খণ্ডনের জন্য আরো মিনিট দেয়া হবে। এছাড়া সম্পূরক প্রশ্ন, স্পষ্টীকরণ বা প্রতিক্রিয়া জানানোর জন্য বাড়তি মিনিট মিলবে। বিতর্ক শেষে সমাপনী বক্তব্য দিতে মিনিট করে সময় পাবেন কমলা ট্রাম্প।

হাতে চিরকুট রাখার সুযোগ থাকছে না। প্রত্যেককে একটি কলম, কাগজ পানির বোতল দেয়া হবে। বিজ্ঞাপন বিরতির সময় প্রার্থীদের সঙ্গে কথা বলার সুযোগ পাবেন না প্রচারশিবিরের কর্মীরা।

ভার্চুয়াল টসের ফল অনুযায়ী, কমলার পর বক্তব্য দেবেন ট্রাম্প। এছাড়া বিতর্কের পুরো সময় মঞ্চের পোডিয়ামে দাঁড়িয়ে থাকতে হবে কমলা ট্রাম্পকে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়