রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ভাদ্র ২৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ট্রাম্পের সঙ্গে নেতানিয়াহুর বৈঠক অনুষ্ঠিত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:১০, ২৭ জুলাই ২০২৪

ট্রাম্পের সঙ্গে নেতানিয়াহুর বৈঠক অনুষ্ঠিত

ছবি: ইন্টারনেট

আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। স্থানীয় সময় শুক্রবার ফ্লোরিডায় ট্রাম্পের মার--লাগো রিসোর্টে তাদের বৈঠক হয়।

এসময় নেতানিয়াহুর সঙ্গে কোনো বিরোধ না থাকা বরং সবসময় ভালো সম্পর্ক থাকার কথা জানান ট্রাম্প। এর আগে নেতানিয়াহুর সঙ্গে বৈঠকে পর কমলা হ্যারিসের গাজার যুদ্ধ পরিস্থিতি নিয়ে ফিলিস্তিনের সাধারণ মানুষের দুর্দশা জীবনের নিরাপত্তার বিষয়েও উদ্বেগ জানানোর মন্তব্যের তীব্র সমালোচনাও করেছেন ট্রাম্প।

মার্কিন প্রেসিডেন্ট রজা বাইডেন ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিসের সঙ্গে আলাদা বৈঠকের পর সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে বসেন নেতানিয়াহু।

এরআগের বৈঠকে, গাজায় যুদ্ধবিরতি এবং বন্দিবিনিময় নিয়ে দ্রুত চুক্তি সম্পন্ন করতে নেতানিয়াহুকে তাগাদা দেন বাইডেন। আর বৈঠকে কমলা হ্যারিস বলেন, তিনি গাজার যুদ্ধ পরিস্থিতি নিয়ে নীরব থাকবেন না। বিশেষ করে ফিলিস্তিনের সাধারণ মানুষের দুর্দশা জীবনের নিরাপত্তার বিষয়ে উদ্বেগ জানান কমলা।

কমলার এমন মন্তব্যের তীব্র সমালোচনা করেন ট্রাম্প। তিনি বলেন, আমার মনে হয় তার (কমলা) এমন মন্তব্য খুবই অসম্মানজনক।

যুক্তরাষ্ট্র সফরে গিয়ে বাইডেন, কামালা হ্যারিস এবং ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করে বেশ ব্যস্ত সময় পার করছেন নেতানিয়াহু। আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পর নতুন প্রেসিডেন্টের সঙ্গে সম্পর্ক কেমন হবে তা নিয়ে বেশ চিন্তিত তিনি।

বিশ্লেষকদের মতে, ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হলে গাজায় চলমান যুদ্ধ নিয়ে মনোভাব নীতি কেমন হয়, সেটিই নিশ্চিত হতে চাইছেন তিনি। কারণ ট্রাম্প ইসরাইলের কট্টর সমর্থক হিসেবে পরিচিত।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়