রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ভাদ্র ২৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

‘নানা নাতি’ গান সরানোর নির্দেশ

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৬:১৩, ৮ জুলাই ২০২৪

‘নানা নাতি’ গান সরানোর নির্দেশ

ছবি: ইন্টারনেট

বর্তমানের কোর্টে বিচার চলে নোটেএমন কথা সম্বলিত গানটি ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে অবিলম্বে সরানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার ( জুলাই) এক রিট আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ আদেশ দেন।

আরিফুর রহমান মুরাদ নামের এক ব্যক্তির রিট আবেদনের শুনানি নিয়ে আদালত আদেশ দিয়েছেন।

গত ঈদের সময় সবচেয়ে আলোচিত গান হয়ে উঠেছিলনানা নাতি ঈদের একমাত্র ভাইরাল প্রযোজনা বললেও ভুল হবে না। কারণ নানা নাতি চরিত্র দুটির ভেতর দিয়ে অনেক না বলা কথা বলেছেন গানটির লেখক গায়ক আলী হাসান। এতে সহশিল্পী হিসেবে নানার ভূমিকায় দেখা গেছে আরেক আলোচিত কবি অভিনেতা মারজুক রাসেলকে।

সেই গানটির জন্য এর আগে লিগ্যাল নোটিশ পান গানটির স্রষ্টা আলী হাসান। কারণ তিনি গানের একটি লাইনে বলেছেন, ‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’!

এই লাইনটির কারণে আদালত অবমাননার অভিযোগ উঠেছে গানটির বিরুদ্ধে। যার পরিপ্রেক্ষিতে গায়ক আলী হাসানকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন শেরপুর জেলা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট ফাহিম হাসনাঈন।

১৯ জুন (বুধবার) রেজিস্ট্রি ডাকযোগে এই লিগ্যাল নোটিশটি পাঠানো হয়। নোটিশে ১৫ দিনের মধ্যে গানে আদালত অবমাননাকারীবর্তমানের কোর্টে বিচার চলে নোটেলাইনটি বাদ দেওয়াসহ অনলাইনে লাইভে এসে জনসাধারণের কাছে ক্ষমা চাইতে বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে মামলা করার কথাও বলা হয়েছে নোটিশে।

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়