রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ভাদ্র ২৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

অনির্দিষ্টকালের কর্মবিরতিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা

শিক্ষা ডেস্ক

প্রকাশিত: ১৯:১০, ১ জুলাই ২০২৪

অনির্দিষ্টকালের কর্মবিরতিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা

ছবি: ইন্টারনেট

সর্বজনীন পেনশনপ্রত্যয়কর্মসূচিকে বৈষম্যমূলক অ্যাখ্যা দিয়ে এটি প্রত্যাহারের দাবিতে আন্দোলনে নেমেছে সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। সংক্রান্তপ্রজ্ঞাপন প্রত্যাহার, সুপার গ্রেড প্রদান স্বতন্ত্র বেতন কাঠামো বাস্তবায়নের দাবিতে দেশের ৩৫টি পাবলিক বিশ্ববিবিদ্যালয়ের শিক্ষকরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছে। ফলে বন্ধ রয়েছে এসব বিশ্ববিদ্যালয়ের ক্লাস পরীক্ষা।

অর্থ মন্ত্রণালয় গেল ১৩ই মার্চেপ্রত্যয়কর্মসূচির প্রজ্ঞাপন জারির পর থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আন্দোলন করে আসছিলেন। বেশ কদিন স্বল্প পরিসরে আন্দোলন করলেও শিক্ষর্থীদের পরীক্ষা নিয়েছিলেন তারা। তবে এবার পুরোদমে আন্দোলনে নেমেছেন। ক্লাস, পরীক্ষা দাপ্তরিক কাজ বন্ধ করে দিয়েছেন তারা।

শিক্ষকদের দাবি এই পেনশন স্কিম বৈষম্যমূলক। তাদের সাথে কোন আলোচনা না করেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। নতুন পেনশন স্কিমের প্রজ্ঞাপন প্রত্যাহার, শিক্ষকদের সুপার গ্রেড প্রদান স্বতন্ত্র বেতন কাঠামো বাস্তবায়নেরও দাবি জানান তারা।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন বাংলাদেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি কর্মসূচি পালন করছে। এতে যোগ দিয়েছেন দেশের ৩৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়