বুধবার ২৩ অক্টোবর ২০২৪, কার্তিক ৭ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

বিশ্বব্যাংকের ৩.৫ বিলিয়ন ডলারের সহায়তা পাচ্ছে বাংলাদেশ

অর্থনীতি ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৫, ২৬ সেপ্টেম্বর ২০২৪

বিশ্বব্যাংকের ৩.৫ বিলিয়ন ডলারের সহায়তা পাচ্ছে বাংলাদেশ

ছবি সংগৃহীত

বাংলাদেশে আর্থিক খাত সংস্কারসহ অন্তর্বর্তীকালীন সরকারের সংস্কার উদ্যোগে বিশ্বব্যাংক . বিলিয়ন ডলার দেবে বলে জানিয়েছেন ব্যাংকটির প্রেসিডেন্ট অজয় বাঙ্গা।

নিউইয়র্ক সময় বুধবার বিকালে জাতিসংঘ সদর দপ্তরে সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে বাংলাদেশের প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠকে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট সহায়তার ঘোষণা দেন।

অধ্যাপক ইউনূসের দীর্ঘদিনের বন্ধু বাঙ্গা জানান, কমপক্ষে দুই বিলিয়ন মার্কিন ডলার নতুন ঋণ দেওয়া হবে। আর আগে প্রতিশ্রুত দেড় বিলিয়ন ডলার নতুন করে যুক্ত করা হবে।

বিশ্বব্যাংকের প্রেসিডেন্টের উদ্ধৃতি দিয়ে প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম বলেন, বিশ্বব্যাংক ডিজিটাইজেশন, তারল্য, জ্বালানি এবং বিদ্যুৎ পরিবহন খাতে সংস্কারে সহায়তা করবে।

অজয় বাঙ্গার সঙ্গে সাক্ষাৎকালে অন্তর্বর্তীকালীন সরকারের গৃহীত ব্যাপক সংস্কারের জন্য বিশ্বব্যাংকের সমর্থন চান অধ্যাপক ইউনূস।

দক্ষিণ এশিয়ায় জ্বালানি খাতে সহযোগিতা এবং নেপাল ভুটানে উৎপাদিত জলবিদ্যুৎ কীভাবে ভারত বাংলাদেশের মতো প্রতিবেশীদের মধ্যে ভাগাভাগি করা যায় তা নিয়ে আলোচনা করেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট। বৈঠকে আরও ছিলেন জ্বালানি বিদ্যুৎ উপদেষ্টা ফাওজুল কবির খান।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়