বুধবার ২৩ অক্টোবর ২০২৪, কার্তিক ৭ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

দেশের বাজারে আবারও বেড়েছে স্বর্ণের দাম

অর্থনীতি ডেস্ক

প্রকাশিত: ১৩:০৩, ২৫ সেপ্টেম্বর ২০২৪

দেশের বাজারে আবারও বেড়েছে স্বর্ণের দাম

ছবি সংগৃহীত

দেশের বাজারে আবারও স্বর্ণের দাম বেড়েছে। এতে দেশের বাজারে সর্বোচ্চ দামের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম হাজার ৬১৩ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে লাখ ৩৫ হাজার ৬৬৪ টাকা।

বুধবার (২৫ সেপ্টেম্বর) থেকে নতুন দাম কার্যকর হবে। মঙ্গলবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির বৈঠকে নতুন করে দাম বাড়ানোর সিদ্ধান্ত হয়। পরবর্তীতে কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম হাজার ৬১৩ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে লাখ ৩৫ হাজার ৬৬৪ টাকা। ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম হাজার ৫০৭ টাকা বাড়িয়ে এক লাখ ২৯ হাজার ৫০৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম হাজার ১৩৫ টাকা বাড়িয়ে এক লাখ ১০ হাজার ৯৯৫ টাকা নির্ধারণ করা হয়েছে। সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম এক হাজার ৮২০ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ৯১ হাজার ৩৮ টাকা।

সোনার দাম বাড়ানো হলেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের এক ভরি রুপার দাম নির্ধারণ করা হয়েছে হাজার ১০০ টাকা। ২১ ক্যারেটের এক ভরি রুপার দাম হাজার টাকা, ১৮ ক্যারেটের এক ভরি রুপার দাম এক হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি রুপার দাম এক হাজার ২৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে গত ২২ সেপ্টেম্বর ১৫ সেপ্টেম্বর আরও দুই দফা সোনার দাম বাড়ানো হয়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়