মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, আশ্বিন ১ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

বেক্সিমকো-বসুন্ধরা-সামিট-ওরিয়ন ও নাসার ব্যাংক হিসাব তলব

অর্থনীতি ডেস্ক

প্রকাশিত: ১৮:০৫, ২২ আগস্ট ২০২৪

বেক্সিমকো-বসুন্ধরা-সামিট-ওরিয়ন ও নাসার ব্যাংক হিসাব তলব

ছবি সংগৃহীত

বেক্সিমকো, সামিট, বসুন্ধরা, ওরিয়ন নাসা গ্রুপের মালিক এবং তার পরিবারের সদস্যদের লেনদেনের তথ্য চেয়ে ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানে চিঠি দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড এনবিআর।

আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) এনবিআরের সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেল সিআইসি চিঠি দিয়েছে। কর ফাঁকির অভিযোগে অনুসন্ধান কার্যক্রমের স্বার্থে এই চিঠি দেয়া হয়েছে বলেও জানানো হয়েছে।

সিআইসি বর্তমান সময়ে প্রকাশিত বিভিন্ন সংবাদ পর্যালোচনা এবং সুনির্দিষ্ট গোপন তথ্যের ভিত্তিতে সম্ভাব্য কর ফাঁকিবাজদের তালিকা সম্পন্ন করেছে।

পর্যায়ক্রমে এসব ব্যক্তি প্রতিষ্ঠানের বিরুদ্ধে আয়কর আইন, ২০২৩ মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর অধীনে কার্যক্রম পরিচালনার মাধ্যমে ফাঁকি দেয়া কর উদ্ধারের পাশাপাশি শাস্তিমূলক কার্যক্রম গ্রহণ করা হবে।

এরই ধারাবাহিকতায় বেক্সিমকো গ্রপের কর্ণধার সালমান এফ রহমান, নাসা গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার, সামিট গ্রুপের চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, ওরিয়ন গ্রুপের চেয়ারম্যান ওবায়দুল করিম এবং এদের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের আয়কর ফাঁকির তথ্য অনুসন্ধানে বা উদঘাটনে এনবিআর-এর সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেল সিআইসি ইতোমধ্যে কাজ শুরু করেছে বলেও চিঠিতে জানানো হয়। সিআইসি কর্তৃক পরিচালিত বিশেষ অনুসন্ধান কার্যক্রম অব্যাহত থাকবে বলেও এতে উল্লেখ করা হয়েছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়