শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, কার্তিক ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

চট্টগ্রামে ট্রেনের ধাক্কায় আহত হাতি শাবকের মৃত্যু

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: ১৬:৩২, ১৬ অক্টোবর ২০২৪

চট্টগ্রামে ট্রেনের ধাক্কায় আহত হাতি শাবকের মৃত্যু

ছবি সংগৃহীত

চট্টগ্রামের লোহাগাড়ায় চুনতি অভয়ারণ্য রেঞ্জ সংলগ্ন রেললাইনে ট্রেনের ধাক্কায় গুরুতর আহত বাচ্চা হাতিটিকে বাঁচানো যায়নি।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে ডুলাহাজারা সাফারি পার্কের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাতিটির মৃত্যু হয়।

ডুলাহাজরা সাফারি পার্কের ভেটেরিনারি কর্মকর্তা জুলকার নাইন বলেন, আহত হওয়ার পর থেকে হাতিটির বেঁচে থাকার সম্ভাবনা অনেকটাই কম ছিল। তাছাড়া মাথায় আঘাত লেগে কান শুঁড় দিয়ে রক্তপাতও হয়েছে। পেছনের অংশ অবশ হয়ে যাওয়ায় দাঁড়াতে পারছিল না হাতিটি। গতকাল থেকে চিকিৎসা দেওয়া হচ্ছিল কিন্তু তেমন একটা উন্নতি হয়নি। পরে বিকেলে হাতিটি মারা যায়। ময়নাতদন্তের পর হাতিটি পুঁতে ফেলা হবে বলে জানান তিনি।

জুলকার নাইন আরও বলেন, হাতিটির চিকিৎসার জন্য পাঁচ সদস্যের একটি মেডিকেল বোর্ডও গঠন করা হয়েছিল। বন্য প্রাণী ব্যবস্থাপনা প্রকৃতি সংরক্ষণ বিভাগের চেষ্টার পরও গুরুতর আহত হাতিটিকে বাঁচানো যায়নি।

এর আগে গত ১৩ অক্টোবর রাত সাড়ে ৮টার দিকে ঢাকামুখী কক্সবাজার স্পেশাল ট্রেন চুনতি বন্যহাতি চলাচলের জন্য নির্মিত ওভারপাস অতিক্রম করছিল। সময় একটি বন্যহাতির পাল ওভারপাসের উত্তর পাশে রেললাইন পার হচ্ছে দেখে ট্রেনটির গতি কমিয়ে দেওয়া হয়। কিন্তু সব হাতি পার হতে পারলেও আনুমানিক ১০ বছর বয়সী একটি হাতি শাবক রেললাইনে থেকে যায়। সেই হাতিটি ট্রেনের সঙ্গে ধাক্কা লেগে গুরুতর আহত হয়।ঈ

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়