বুধবার ২৩ অক্টোবর ২০২৪, কার্তিক ৭ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

খাগড়াছড়ি-রাঙামাটিতে ১৪৪ ধারা জারি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০৫, ২১ সেপ্টেম্বর ২০২৪

খাগড়াছড়ি-রাঙামাটিতে ১৪৪ ধারা জারি

ছবি সংগৃহীত

খাগড়াছড়িতে পাহাড়িবাঙালির মধ্যে সংঘর্ষে প্রাণহানির ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করলে এবার পার্বত্য শহর রাঙামাটিতে সহিংসতা ছড়িয়ে পড়েছে। জেলার বিভিন্ন স্থানে উভয় পক্ষের পাল্টাপাল্টি হামলা, ভাঙচুর নাশকতার ঘটনায় একজন নিহত এবং আহত হয়েছে অন্তত ৫০ জন। পরিস্থিতি স্বাভাবিক করতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। হতাহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালের দিকে ঘটনা ঘটে। রাস্তায় চলাচলকারী বাস, ট্রাক, ট্যাক্সিতেও হামলা করা হয়। শহরের হ্যাপির মোড়কে কেন্দ্র করে এর দুদিকে অবস্থান নেন পাহাড়ি বাঙালিরা।

এদিকে দুপুর দেড়টা থেকে রাঙামাটি পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মো. মোশাররফ হোসেন খান।

স্থানীয় সূত্রে জানা যায়, আজ সকালে রাঙামাটি শহরের জিমনেশিয়াম চত্বর থেকে কয়েক হাজার পাহাড়ি জনতার একটি মিছিল বের হয়। মিছিলকারীরা বনরূপায় পৌঁছে সেখানকার বাঙালিদের বেশকিছু দোকানপাট মসজিদে ভাঙচুর করেন। সময় তারা সড়কে থাকা বেশ কয়েকটি বাসট্রাক ট্যাক্সি ভাঙচুর করে। এরপরই লাঠিসোঠা হাতে এগিয়ে আসেন বাঙালিরা। তাদের পাল্টা হামলায় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয় কাঁঠালতলীতে অবস্থিত মৈত্রী বিহার। বনরূপায় পাহাড়িদের মালিকানাধীন অন্তত দুটি ব্যবসাপ্রতিষ্ঠান আগুনে পুড়িয়ে দেওয়া হয়। শহরের হ্যাপির মোড়ের দুদিকে অবস্থান নেয় পাহাড়ি বাঙালিরা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়