বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, আশ্বিন ৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

নড়াইলে মাশরাফীসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা

আলোআভা ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৭, ১১ সেপ্টেম্বর ২০২৪

নড়াইলে মাশরাফীসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা

ছবি সংগৃহীত

নড়াইলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকালে ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগে সাবেক ক্রিকেটার আওয়ামী লীগ দলীয় সাবেক এমপি মাশরাফী বিন মোর্ত্তজা তার বাবা গোলাম মোর্ত্তজা স্বপনসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে নড়াইল সদর থানায় মামলাটি করেন শেখ মোস্তফা আলমুজাহিদুর রহমান পলাশ। মাশরাফীর নামে নড়াইলে এটাই প্রথম মামলা।

মামলার এজাহারে বলা হয়েছে, কোটা সংস্কার আন্দোলনকালে ছাত্রজনতাকে রুখতে মাশরাফী তার বাবার নেতৃত্বে আসামিরা গত আগস্ট দুপুর আড়াইটার দিকে রামদা, ছুরি, চাইনিজ কুড়াল লোহার রডের মতো দেশীয় অস্ত্রের পাশাপাশি শর্টগান, বন্দুকপিস্তল বোমা নিয়ে নড়াইল চৌরাস্তায় সমাবেশ করে।

সমাবেশ চৌরাস্তা থেকে চিত্রা নদীর ওপর রাসেল সেতুর পূর্বপাড় পর্যন্ত বিস্ততৃ ছিল। ওই সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীরা জনতা শেখ হাসিনা সরকারের পদত্যাগের দাবিতে মিছিল নিয়ে শহর অভিমুখে আসছিল। রাসেল সেতুর কাছাকাছি পৌঁছাতেই মাশরাফী তার বাবার নেতৃত্বে আসামিরা আন্দোলনকারী ছাত্রজনতার ওপর হামলা চালায়। রামদা, ছুরি, চাইনিজ কুড়াল লোহার রড দিয়ে হামলার পাশাপাশি আন্দোলনকারীদের ওপর শর্টগান পিস্তল থেকে গুলিবর্ষণ করা হয়। বিস্ফোরণ ঘটানো হয় বোমার। বৃষ্টির মতো নিক্ষেপ করা হয় ইটপাটকেল। এতে বহু আন্দোলনকারী গুরুতর আহত হন। তাদের অনেকেই পঙ্গুত্ব বরণ করেছেন এবং এখনও চিকিৎসাধীন রয়েছেন

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়