রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ভাদ্র ২৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ট্রেনে ধর্ষণকাণ্ড

উদয়ন ও পাহাড়িকা এক্সপ্রেসে ক্যাটারিং প্রতিষ্ঠানের সকল কার্যক্রম স্থগিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৪৮, ২৭ জুন ২০২৪

আপডেট: ১৮:৪০, ২৭ জুন ২০২৪

উদয়ন ও পাহাড়িকা এক্সপ্রেসে ক্যাটারিং প্রতিষ্ঠানের সকল কার্যক্রম স্থগিত

ছবিঃসংগৃহীত

সিলেট থেকে চট্টগ্রামগামী চলন্ত ট্রেন উদয়ন এক্সপ্রেসে তরুণীকে ধর্ষণের ঘটনায় খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান এস এ করপোরেশনের কার্যক্রম স্থগিত করেছে রেলওয়ে। প্রতিষ্ঠানটি চট্টগ্রাম-সিলেট রুটে চলাচলরত উদয়ন ও পাহাড়িকা এক্সপ্রেসে খাবার সরবরাহের (ক্যাটারিং সার্ভিস) কার্যক্রম পরিচালনা করে আসছিল। এখন দুটি ট্রেনেই তাদের কার্যক্রম স্থগিত করাহয়েছে। বুধবার (২৬ জুন) রাতে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রতিষ্ঠানটির মালিক হচ্ছেন কুমিল্লার লাকসামের মোহাম্মদ শাহ আলম। রেলের বিভিন্ন ট্রেনে ক্যাটারিং সার্ভিস ও ঠিকাদারি ব্যবসা রয়েছে তাঁর। এ ছাড়া রেলের জায়গা ইজারা নিয়ে বাণিজ্যিক কার্যক্রম ও হোটেল পরিচালনা করে আসছে শাহ আলমের প্রতিষ্ঠান।

এর আগে বুধবার ভোর সাড়ে চারটায় লাকসাম পার হওয়ার সময় উদয়ন এক্সপ্রেসে এক তরুণীকে (১৯) ধর্ষণের ঘটনা ঘটে। এই ঘটনায় ট্রেনে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান এস এ করপোরেশনের তিন কর্মীকে গ্রেপ্তার করে রেলওয়ে পুলিশ। ওই তরুণী চট্টগ্রাম রেলওয়ে থানায় মামলা করেছেন। একই ঘটনায় ট্রেনের পরিচালক (গার্ড) আবদুর রহিমকে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে।

ভোরে এই ঘটনা ঘটলেও বিষয়টি জানাজানি হয় সন্ধ্যার পর। উদয়ন এক্সপ্রেস সিলেট থেকে মঙ্গলবার রাত ১০টায় চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসে। চট্টগ্রাম পৌঁছায় সকাল আটটায়।

রেলওয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা এস এ করপোরেশনের ক্যাটারিং কার্যক্রম স্থগিত করার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বুধবার সন্ধ্যার পর চলন্ত ট্রেনে তরুণীকে ধর্ষণের বিষয়টি অবগত হয়েছেন তাঁরা। এরপর রাতেই পাহাড়িকা ও উদয়ন এক্সপ্রেসে প্রতিষ্ঠানটির কার্যক্রম স্থগিত করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

এন/পি/আর

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়