শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, কার্তিক ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

প্রধান সড়কে অটোরিকশা চলার অনুমতি নেই: ডিএমপি

নগর প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩২, ১৩ জুলাই ২০২৪

প্রধান সড়কে অটোরিকশা চলার অনুমতি নেই: ডিএমপি

ছবি: ইন্টারনেট

রাজধানীর প্রধান সড়কগুলোতে অটোরিকশা চালানোর কোনো ধরনের অনুমতি নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) এস এম মেহেদী হাসান।

তবে ঢাকা শহরের কোথায় কোথায় অটোরিকশা চলবে তা নির্ধারণে কাজ করছে ডিএমপি ট্রাফিক বিভাগ।

আজ শনিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অটোরিকশা সম্পর্কে ডিএমপির পরিকল্পনার কথা তিনি জানান।

সম্প্রতি প্রধানমন্ত্রীর ঘোষণার পর ঢাকা শহরে ব্যাটারিচালিত রিকশা প্রায় সব সড়কে চলছে, ব্যাপকতা বেড়েছে। এর লাগাম টেনে ধরার কোনো পরিকল্পনা ট্রাফিক বিভাগের আছে কি না জানতে চাইলে মেহেদী হাসান বলেন: অটোরিকশা চালকদের মধ্যে ভ্রান্ত ধারণা তৈরি হয়েছে। প্রধানমন্ত্রী মানবিক দিক তাদের অবস্থা বিবেচনা করে চলাচলে বাধা না দেওয়ার নির্দেশনা দিয়েছেন। কিন্তু অটোরিকশা চালকরা ভ্রান্ত ধারণা নিয়ে মূল সড়কেও চলে আসছেন। মূল সড়কে ব্যাটারিচালিত রিকশা চলার কোনো সুযোগ নেই।

তিনি বলেন, আমরা ট্রাফিক কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে বা অন্য স্টেকহোল্ডারদের মাধ্যমে তাদের শোধরানো বা সচেতনতার চেষ্টা করছি। বিশেষ করে ছোট ছোট রাস্তা বা বড় রোড নয়, এরকম কিছু সড়ক আমরা নির্ধারণ করার প্রক্রিয়া হাতে নিয়েছি। এরইমধ্যে আমরা ধানমন্ডির বেশ কিছু সড়ক নির্ধারণ করে দিয়েছি।

মেহেদী হাসান বলেন, মিরপুর রোডে, ভিআইপি সড়কে, প্রগতি সরণি সড়কে অটোরিকশা বা ব্যাটারিচালিত কোনো যানবাহন বা কম গতির যানবাহন চলবে না। এক্ষেত্রে সমন্বয় আইন প্রয়োগের কাজটি সমানতালে করে যাচ্ছি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়