রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ভাদ্র ২৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ঢাকায় স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:০৩, ২৬ জুন ২০২৪

ঢাকায় স্বস্তির বৃষ্টি

ছবি: ইন্টারনেট

রাজধানী ঢাকায় বৃষ্টি হচ্ছে। মুষলধারে বৃষ্টিতে ভিজে গেছে ঢাকার রাস্তাঘাট। বৃষ্টি শুরু হওয়া গরম কিছুটা কমেছে।

বুধবার (২৬শে জুন) সকাল থেকে ঢাকার আকাশে মেঘ জমতে থাকে। এরপর ১০টায় থেকে ঢাকার বিভিন্ন এলাকায় থেমে থেমে বৃষ্টি শুরু হয়। এতে কাজের প্রয়োজনে বের হওয়া নগরবাসী পড়েন ভোগান্তিতে।

এদিকে, সারা দেশে বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও ভারি বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। সেইসঙ্গে দিন রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে পূর্বাভাসে বলা দেয়া হয়েছে।

২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, বুধবার রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম সিলেট বিভাগের অনেক জায়গায়; রাজশাহী, ঢাকা বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা বিভাগের দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সেই সাথে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। এছাড়াও চলমান তাপপ্রবাহ কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।

এছাড়াও আগামী পাঁচ দিনে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়