রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ভাদ্র ২৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

রাজশাহীসহ ৪ বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম বন্ধ, হল ছাড়ার নির্দেশ 

আলোআভা ডেস্ক

প্রকাশিত: ১৪:৫৭, ১৭ জুলাই ২০২৪

রাজশাহীসহ ৪ বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম বন্ধ, হল ছাড়ার নির্দেশ 

ছবি: ইন্টারনেট

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার পর দেশের সব সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয় বন্ধ শিক্ষার্থীদের হলত্যাগের জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) যে নির্দেশনা দিয়েছে তার প্রেক্ষাপটে শিক্ষা কার্যক্রম বন্ধ শিক্ষার্থীদের হল ছাড়তে নির্দেশনা দিয়েছ চারটি সরকারি বিশ্ববিদ্যালয়।

রাজশাহী বিশ্বিবদ্যালয়, রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় এই নির্দেশনা দিয়েছে। বিশ্ববিদ্যালয়গুলো জানিয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নির্দেশনা কার্যকর থাকবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে মঙ্গলবার বলা হয়, ‘বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পত্রের সূত্র সরকারের সিদ্ধান্ত মোতাবেক শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয় বিবেচনায় নিয়ে ১৬ জুলাই ২০২৪ রাত সাড়ে ১১টায় অনুষ্ঠিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সিন্ডিকেটের জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এতে আরও বলা হয়, ‘একই সাথে ১৭ জুলাই ২০২৪ তারিখ বুধবার বেলা ১২ টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সিদ্ধান্ত মোতাবেক মোতাবেক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষা কার্যক্রম হল বন্ধ ঘোষণা করা হলো।

এতে বলা হয়, শিক্ষার্থীদের নিরাপত্তায় স্বার্থে বুধবার বিকেল ৩টার মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল ত্যাগ করে নিরাপদ আবাসস্থলে অবস্থানের নির্দেশনা দেয়া হলো।

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ও একই সিদ্ধান্তের কথা জানিয়েছ। একই সঙ্গে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশও দেওয়া হয়েছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়